ঢাকা, শুক্রবার, ৩ মে, ২০২৪

জিয়া স্বাধীনতার ঘোষক হলে আমিও ঘোষক : নানক

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং বস্ত্র ও পাটমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক বলেছেন, যদি জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষক হয়, তাহলে তো আমিও ঘোষক। কারণ, ওইদিন মধ্যরাতে বরিশালে খবর পৌঁছানোর পর আমি একমাত্র মানুষ যে, বরিশালে বঙ্গবন্ধুর এ ঘোষণা মাইকিং করেছিলাম।


শনিবার (২৩ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্রলীগ আয়োজিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।


জাহাঙ্গীর কবির নানক বলেন, ‘যারা চুয়ান্ন দেখেনি তাদের অনেকে বলেন- হুইসেল বাতি দিয়েছেন আর স্বাধীনতা এসে গিয়েছে। জিয়াউর রহমান বায়ান্ন দেখে নাই, জিয়াউর রহমান চুয়ান্ন দেখে নাই, তিনি ছাপ্পান্ন দেখে নাই। জিয়াউর রহমান আটান্ন দেখে নাই। জিয়াউর রহমান ছেষট্টি দেখে নাই, তিনি ঊনসত্তর দেখে নাই। জিয়াউর রহমান সত্তরের নির্বাচনও দেখেন নাই। সেই জিয়াউর রহমান হঠাৎ করে এসে চট্টগ্রাম কালুরঘাট থেকে ঘোষণা করেই ঘোষক হয়ে গেলেন?


তিনি বলেন, যদি জিয়াউর রহমান ঘোষক হয় অন বিহ্যাফ অফ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই স্বাধীনতার কথা বলে, তাহলে কি জাহাঙ্গীর কবির নানকও ঘোষক? তাহলে কি কল রেডিও ঘোষক? এ হলো ইতিহাস বিকৃতি। আমাদের মনে রাখতে হবে আমরা দীর্ঘ একটা কালো অধ্যায় পার করেছি।


বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. মিজানুর রহমান।


এছাড়া, বক্তব্য রাখেন- ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত।

ads

Our Facebook Page